বিএআরসি স্পোকেন ইংলিশ চ্যাম্পিওনশিপ

Loading Events
  • This event has passed.

বিএআরসি স্পোকেন ইংলিশ চ্যাম্পিওনশিপ

আমরা খুঁজে বের করছি কে বিএআরসি এর সেরা ইংলিশ স্পিকার।
আমরা শুধু সেরা ইংলিশ স্পিকারকেই খুজেই বের করছি না, তাদেরকে আমরা প্রস্তুত করছি সামনে এগিয়ে যাবার জন্য।
এগিয়ে যাবার অংশ হিসেবে অডিশন রাউন্ডের বিজয়ী ২২ জন প্রতিযোগীদের নিয়ে আমরা চলে গিয়েছিলাম বেস ক্যাম্পে। সেখানে সবুজে ঘেরা প্রাকৃতিক পরিবেশের মাঝে আমরা বিভিন্ন একটিভিটিতে অংশ নিয়েছি।
সেখানে আমাদের একটিভিটি শুরু করেছি একটি পরিচয় পর্বের মধ্য দিয়ে, যেখানে প্রতিযোগীরা নিজেদেরকে সবার সাথে পরিচয় করিয়েছেন।
তারপর আমরা একটি ব্যাসিক ইংলিশ সেশন নিয়েছি। যেখানে আমরা শিখিয়েছি কিভাবে আইএলটিএস স্পিকিং এ ভালো করা যায়।
পরবর্তী একটিভিটি টি ছিলো বানান প্রতিযোগিতা (স্পেলিং গেম)। দুর্দান্ত প্রতিযোগিতা ছিলো এই একটিভিটিতে। তবে প্রতিযোগিতার চেয়ে আনন্দই বেশি হয়েছিল।
দুপুরের খাবারের ঠিক পরপরই শুরু হয়েছিলো আমাদের কনফিডেন্স বিল্ডিং সেশন। মারুফ ফিরোয স্যার এই সেশন্টি পরিচালোনা করেছিলেন। সেশনটি শেষ হবার পরে অনেক প্রতিযোগিরাই জানিয়েছিলেন এটি তাদের জীবন পরিবর্তন করার মতো একটি সেশন ছিলো। এই সেশনের লেসনগুলো শুধু স্পিকিং এর জন্য না, তাদের জীবনেও কাজে লাগবে।
তারপর শুরু হয়েছিলো আমাদের ফুসবল গেম (Human Foosball Game)। এই খেলার আনন্দ শুধুমাত্র যারা সেখানে ছিলেন তারাই উপলব্ধি করতে পেরেছেন যে এটি কতো মজার?
সন্ধায় সবাই আবার একত্রিত হয়ে স্ন্যাক্স খেয়েই বেড়িয়ে পরলাম ঢাকার উদ্দেশ্যে।
আমাদের মূল উদ্দেশ্য ছিলো সবাইকে প্রস্তুত করা। আমাদের সুপরিকল্পিত এই সেশনগুলো প্রতিযোগিদের আত্মবিশ্বাস অন্য এক মাত্রায় নিয়ে গেছে।
#BARC #BARCspokenEnglish
Event details
August 16, 2022
8:00 am - 5:00 pm
Organizer: British American Resource Center
01617-302010, 01617-302012